ওয়ানডে বোলারদের র‍্যাকিংয়ে তিন ধাপ এগিয়ে এবার ১৫- এ মুস্তাফিজ

ওয়ানডে বোলারদের র‍্যাকিংয়ে তিন ধাপ এগিয়ে এবার ১৫- এ মুস্তাফিজ

সাকিব ৯, মাশরাফি ১৪, মুস্তাফিজ ১৫। মুস্তাফিজুর রহমান ১৮ থেকে চলে এসেছেন ১৫ এ। আইসিসির প্রকাশিত র‍্যকিং এই তথ্য জানায়। শুধু তাই নয় ওয়ানডে বোলারদের রযকিংয়ে প্রথম ২০ জনের মধ্যে আছেন আরও দুই বাংলাদেশী। এক ধাপ এগিয়ে নবম স্থানে উঠে এসেছেন বাঁ-হাতি স্পিনার সাকিব আল হাসান। ওয়ানডে অধিনায়ক ও পেসার মাশরাফি বিন মুর্তজা এক ধাপ এগিয়ে আছেন ১৪-তে।

তবে এবারের র‌্যাংকিংয়ের বিস্ময় হলেন দক্ষিণ আফ্রিকার ক্যাগিসো রাবাদা। ক্রিকেট ইতিহাসে সবচেয়ে কম বয়সে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে চলে এলেন গেল সপ্তাহে ২২ পা দেওয়া এই পেসার।

গত সোমবার ২৯শে মে ইংল্যান্ডের বিপক্ষে শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাত উইকেটের তুলে নিয়ে চার ধাপ এগিয়ে শীর্ষে এলেন তিনি। আগে এই কীর্তি ছিল সাবেক পাকিস্তানি লেগ স্পিনার সাকলাইন মুশতাক-এর। ১৯৯৮ সালে ২১ বছর ১৩ দিন বয়সে শীর্ষে উঠেছিলেন এই কিংবদন্তী।

অলরাউন্ডার র‍্যাঙ্কিং-এ তিন ফরম্যাটেই যথারীতি শীর্ষ স্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। ওয়ানডের সেরা দল, সেরা বোলার ও সেরা ব্যাটসম্যান- তিনটিই দক্ষিণ আফ্রিকানদের দখলে। ব্যাটসম্যানদের মধ্যে সবার উপরে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স!
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url