১৯ বছরে পদার্পণ করলো বাংলাদেশের প্রথম ডিজিটাল টিভি চ্যানেল Channel i

১৯ বছরে পা রাখলো বাংলাদেশের প্রথম ডিজিটাল টিভি চ্যানেল Channel i

হৃদয়ে বাংলাদেশ কে ধারণ করে ১৯ বছরে পদার্পণ উপলক্ষে কোটি মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছে প্রথম ডিজিটাল বাংলা টিভি চ্যানেল 'চ্যানেল আই'
১৯৯৯ সালের ১ অক্টোবর যাত্রা শুরু করে চ্যানেল আই। দুই বছর পর এদিন চালু হয় সংবাদ। আর ২০১৫ সালের ২০ এপ্রিল যাত্রা শুরু করে চ্যানেল আই অনলাইন।
"ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড" মালিকানা (ইমপ্রেস গ্রুপ)। এর প্রচার সারা বাংলাদেশ, মধ্যপ্রাচ্য , যুক্তরাজ্য , আয়ারল্যান্ড আরো অনেক দেশে।
কেক কাটা, শুভেচ্ছা বিনিময়সহ নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন চ্যানেল আইয়ের উনিশ বছরে পদার্পণ উৎসব। ১অক্টোবর সকাল থেকেই মিলনমেলা ও সাংস্কৃতিক আয়োজনে মুখর চ্যানেল আই প্রাঙ্গণ। সকাল ১১টায় কেক কেটে দিনব্যাপী বর্ণিল আয়োজনে জন্মদিন উদযাপন উদ্বোধন করা হয়।
এই উপলক্ষে হৃদয়ে বাংলাদেশ ধারণ করা দেশের প্রথম ডিজিটাল চ্যানেলের প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবকে রাঙিয়ে তুলতে চ্যানেল আই কার্যালয়ের চেতনা চত্ত্বরে সুরের মুর্ছনা ছড়াচ্ছেন দেশ বরেণ্য সংগীত শিল্পীরা।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণ

সেজেছে নানা রংয়ের আলোর ঝলমলে সাজে। এই রং ছড়াবে টেলিভিশনের পর্দাতেও, কেননা এখন থেকে দর্শকরা চ্যানেল আই দেখবেন এইচ ডি বা হাইডেফিনেশন ভার্সনে।
রোববার সকাল ১১টা থেকে একে একে পারফর্ম করছেন দেশের শীর্ষস্থানীয় ক্লাসিক, আধুনিক, ব্যান্ড, ফোক ও বাউল গানের শিল্পীরা। দর্শকরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে এ পরিবেশনা উপভোগের সুযোগ পাচ্ছেন।

এই আয়োজনে অংশ নেন চ্যানেল আইয়ের পরিচালনা পর্ষদ এবং তাদের পরিবারের সদস্যসহ দেশের বিশিষ্ট নাগরিকরা। তাদের আশা, অতীতের মতো আগামী দিনেও চ্যানেল আই সৃষ্টিশীলতার অগ্রযাত্রায় ভূমিকা রেখে যাবে। প্রতিষ্ঠাবার্ষিকীর নতুন সংযোজন হাইডেফিনেশন এইচডি। এবারের স্লোগান "উনিশের উচ্ছ্বাস"।

চ্যানেল আইয়ের হাত ধরে এদেশের টেলিভিশন জগতে উন্মোচিত হয় এক নতুন দিগন্তের। গত দেড় যুগে বিশ্বব্যাপী বাংলাভাষী মানুষ এবং টেলিভিশন শিল্পকে অনেক উপহার দিয়েছে চ্যানেল আই।

১ অক্টোবর, ১৯৯৯ এ যাত্রা শুরু করে। দিনে দিনে চ্যানেল টি সবার কাছেই জনপ্রিয় হয়ে উঠে।

জনপ্রিয় অনুষ্ঠানঃ
১) চ্যানেল আই সংবাদ
২) তৃতীয় মাত্রা
৩) প্রকৃতি ও জীবন
৪) হৃদয়ে মাটি ও মানুষ (কৃষি বিষয়ক অনুষ্ঠান )
৫) কাফেলা (ইসলামী ঐতিহাসিক স্থান ভ্রমণ বিষয়ক অনুষ্ঠান)
৬) স্বর্ণ কিশোরী ( কিশোরীদের স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান )
৭) জীবন যেখানে যেমন
৮) গানের উৎসব
৯) খোলা আকাশ
১০) তরুণকণ্ঠ
১১) বিবিসি বাংলাদেশ সংলাপ
১২) আমি বইয়ের কথা বলছি
১৩) সিনেমার গান
১৪) রেড সিগন্যাল
১৫) কৃষকের ঈদ আনন্দ
১৬) সেরা কন্ঠ
১৭) সেরা নাচিয়ে
১৮) দ্বীপ শিখা
১৯) ক্ষুদে গানরাজ এবং আরো অনেক অনুষ্ঠান।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url